আব্দুল কাইয়ুম, জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচবিবিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় শিক্ষাক্রম রুপরেখা বিস্তরণ উপেজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।


শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ৯ টার দিকে পাঁচবিবি পাইলট উচ্চ বিদ্যালয়ের শ্রেণীকক্ষে  জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ পাঁচ দিনব্যাপী উপজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি জয়পুরহাট জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুর রাজ্জাক ।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মীর মিজানুর রহমান জানান, জাতীয় শিক্ষাক্রম রুপরেখা বিস্তরণ শিক্ষক প্রশিক্ষণ মাঠ পর্যায়ে শিখন-শেখানো কার্যক্রম পরিচালনা ও জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ বাস্তবায়নের জন্য এই শিক্ষক প্রশিক্ষণ ৬-৭ ও ১৩-১৫ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে।


সেই সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার, সাম্য, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে ক্ষুধা-দারিদ্র মুক্ত ও ড়িজিটাল স্মার্ট বাংলাদেশ গড়াই নতুন কারিকুলামের মূল লক্ষ্য।


এসময় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, মাষ্টার ট্রেইনার, উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ ও মাদরাসা থেকে আগত প্রশিক্ষণার্থী শিক্ষক-শিক্ষিকাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।